*** নান্দাইলে ৪ দিনব্যাপী বাল্যবিবাহ প্রতিরোধে জনসচেতনতা মূলক প্রশিক্ষণ শুরু *** *** ময়মনসিংহের নান্দাইল উপজেলায় চার দিনব্যাপী কাজী,ইমাম,ইউপি চেয়ারম্যান, মেম্বার, শিক্ষক ও সাংবাদিকদের নিয়ে বাল্যবিবাহ প্রতিরোধে প্রশিক্ষণ কর্মসূচির উদ্ভোধন করা হয়েছে। রোববার সকাল ১১ ঘটিকায় উপজেলা হলরুমে উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান হাবিবুন ফাতেমা পপি প্রশিক্ষণ উদ্ভোধন করেন। উপজেলা পরিষদের আয়োজনে ও জাপান ইন্টারন্যাশনাল কো অপারেশন এজেন্সি (জাইকা) অর্থায়নে এই প্রশিক্ষণ অনুষ্ঠানে উদ্ভোধনী বক্তবে নান্দাইল উপজেলা নির্বাহী অফিসার মোসাদ্দেক মেহেদী ইমাম বলেন বাল্যবিবাহ একটি সামাজিক ব্যাধি। আমি আপনাদের কাছে আশা রাখবো বাল্যবিবাহ সম্পর্কে এই প্রশিক্ষণ থেকে আপনারা শিক্ষা গ্রহন করবেন এবং দেশ ও সমাজের কল্যানে তা প্রয়োগ করবেন। অনুষ্ঠানে বক্তব্য রাখেন ভাইস চেয়ারম্যান আব্দুস সালাম, মহিলা বিষয়ক কর্মকর্তা রাশিদা রহমান, নান্দাইল প্রেসকাবের সাধারণ সম্পাদক মোঃ এনামুল হক বাবুল, বেতাগৈর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান আবুল হোসেন, নিকাহ্ রেজিষ্টার কাজী শামছুদ্দিন আহম্মেদ, বরকত উল্লাহ। অনুষ্ঠান সঞ্চালনা করেন প্রশিক্ষক সালমা আক্তার ও সঞ্জিতা রাণী দাস। ৪দিনের এই কর্মশালায় প্রতিদিন ৩৫জন করে ১৪০জন বিভিন্ন পেশার ব্যক্তিবর্গ যোগদান করবেন।


মন্তব্যসমূহ

এই ব্লগটি থেকে জনপ্রিয় পোস্টগুলি

আজ রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে মহান স্বাধীনতা যুদ্ধে ৩০ লাখ শহীদের সম্মানে ৩০ লাখ বৃক্ষ রোপন কর্মসূচির উদ্বোধন করলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা।

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মহামান্য রাষ্ট্রপতি এডভোকেট জনাব মো: আব্দুল হামিদ, সাবেক রাষ্ট্রপতি আলহাজ্ব হুসাইন মোহাম্মদ এরশাদ, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের বর্তমান মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা, সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া...