জেএসসি পরীক্ষার সিলেবাস পরিবর্তন হয়েছে ***বাংলা প্রথম এবং দ্বিতীয় এক সাথে ১০০ নাম্বার। বাংলা ১ম ৭ টা সৃজনশীল =৭০ বাংলা ২ য় ব্যাকরণ থেকে এক কথায় প্রশ্ন আসবো ৩০ টি ৩০ নাম্বার। মোট ৭০+৩০=১০০ বাংলা ২য় থেকে কোন রিটেন আসবে না। ***ইংরেজি প্রথম এবং দ্বিতীয় এক সাথে ১০০ নাম্বার। ইংরেজি ১ম ১:seen passage থেকে ২৫ ২: re-arrange থেকে ১০ ইংরেজি ২য় ১:Grammar ( Article, Right form of verb,Narration, Table, Punctuation, Transformation, Preposition)থেকে২৫ বাকি ৪০ নাম্বার আসবে ১:Paragraph ২:Story ৩:Dialogue ৪:Letter মোট:২৫+১০+২৫+৪০=১০০ গনিত:১০০ বাংলাদেশ ও বিশ্ব পরিচয়:১০০ আই সি টি:৫০ বিজ্ঞান:১০০ ধর্ম (ইসলাম):১০০ সংগৃহীত :


মন্তব্যসমূহ

এই ব্লগটি থেকে জনপ্রিয় পোস্টগুলি

আজ রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে মহান স্বাধীনতা যুদ্ধে ৩০ লাখ শহীদের সম্মানে ৩০ লাখ বৃক্ষ রোপন কর্মসূচির উদ্বোধন করলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা।

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মহামান্য রাষ্ট্রপতি এডভোকেট জনাব মো: আব্দুল হামিদ, সাবেক রাষ্ট্রপতি আলহাজ্ব হুসাইন মোহাম্মদ এরশাদ, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের বর্তমান মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা, সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া...