***** শুভ জন্মদিন ***** জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দ্বিতীয় পুত্র বীর মুক্তিযোদ্ধা শহীদ শেখ জামাল। ১৯৫৪ সালের এদিনে তিনি গোপালগঞ্জ জেলার টুঙ্গিপাড়া গ্রামে জন্মগ্রহণ করেন।শেখ জামাল ঢাকা রেসিডেন সিয়াল মডেল কলেজ থেকে ম্যাট্রিক ও ঢাকা কলেজ থেকে ইন্টারমি ডিয়েট পাস করেন। মুক্তিযুদ্ধের সময় পরিবারের অন্য সদস্যদের সঙ্গে গৃহবন্দী হন তিনি, কিন্তু পালিয়ে গিয়ে মুক্তিযুদ্ধে যোগ দেন। পরে বাংলাদেশ সেনাবাহিনীর একজন কমিশন প্রাপ্ত অফিসার পদে নিয়োগ পান। ১৯৭৫ সালের ১৫ আগস্ট কিছু উচছৃঙ্খল সেনা কর্মকর্তার হাতে পিতা মুজিবসহ সপরিবারে নিহত হন শেখ জামাল। বীর মুক্তিযোদ্ধা শহীদ শেখ জামালের (৬৫তম) জন্ম বার্ষিকীতে রইলো বিনম্র শ্রদ্ধা এবং তাঁর সপরিবেরে প্রতি জাতির পিতা পরিষদ নাগরপুর থানা কমিটির পক্ষ থেকে তাদের রুহের আত্মার মাগফেরাত কামনা করছি আল্লাহ্ যেন তাদেরকে জান্নাতের সর্বোচ্চ মর্যাদা জান্নাতুল ফেরদাউস দান করেন। আমিন .




মন্তব্যসমূহ

এই ব্লগটি থেকে জনপ্রিয় পোস্টগুলি

আজ রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে মহান স্বাধীনতা যুদ্ধে ৩০ লাখ শহীদের সম্মানে ৩০ লাখ বৃক্ষ রোপন কর্মসূচির উদ্বোধন করলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা।

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মহামান্য রাষ্ট্রপতি এডভোকেট জনাব মো: আব্দুল হামিদ, সাবেক রাষ্ট্রপতি আলহাজ্ব হুসাইন মোহাম্মদ এরশাদ, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের বর্তমান মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা, সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া...